May 18, 2024, 10:54 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা। আমি হাওয়া ভবনের মতো কোনো ‘খাওয়া ভবন’ করিনি, যা ব্যবসার জন্য অসুবিধা তৈরি করবে। মুন্সিগঞ্জের টংগিবাড়ী তে পুকুর থেকে মিললো কষ্টি পাথরের মূর্তি ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু বিমানের ১৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে দু দুদক। জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন। ভালুকায় ডাকাতি প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক। ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি “প্রগতি”র শ্রদ্ধাঞ্জলি। ” হৃদয় মাঝে রবি” ২৫ এ বৈশাখ এর অনুষ্ঠান পঞ্চ ইউনিয়নের অসাংগঠনিক কার্যক্রম নিয়ে মুলাদীতে সমালোচনার ঝড়। যশোরের মন্দিরের স্বর্ণঅলংকারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল চুরি। টংগিবাড়ী তে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। ভালুকায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল। কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা। রেলওয়ের বর্ধিত ভাড়া প্রত্যাহার ও ঔষধের দাম কমানোর দাবিতে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির নাগরিক বিক্ষোভ। নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যান সহ আহত-৩ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নড়িয়া’য় নির্বাচিতো হলেন যারা।

শরণখোলায় স্বাস্থ্য কর্তার এ্যাম্বুলেন্স বানিজ্য ও রোগীর স্বজনদের সাথে অসদাচরনের অভিযোগ

শরণখোলায় স্বাস্থ্য কর্তার এ্যাম্বুলেন্স বানিজ্য ও রোগীর স্বজনদের সাথে অসদাচরনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, নইন আবু নাঈমঃ বাগেরহাটের শরণখোলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে এ্যাম্বুলেন্স পার্কিং, এ্যাম্বুলেন্স বানিজ্য, রোগী ও তাদের স্বজনদের সাথে অসাদাচরনের অভিযোগ দীর্ঘদিনের। অনুসন্ধানে জানা যায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফরিদা ইয়াসমিনের বিরুদ্ধে সরকারী টিকেটের রোগীদের কোন প্রকার চিকিৎসা না দেয়া, ক্ষমতার অপব্যবহার করে রোগী দেখা তার দায়িত্ব নয় বলে দম্ভোক্তি করা, রোগী ও তার স্বজনদের সাথে বিভিন্ন সময় খারাপ আচরণ করা, স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারী এ্যাম্বুলেন্স গ্যারেজে থাকা স্বত্বেও ব্যক্তি মালিকানাধীন এ্যাম্বুলেন্সে রোগী পরিবহন এবং বেলা ৩টার পরে সরকারী বাসার চেম্বারে সাধারণ রোগীদের চিকিৎসা না দিয়ে ধণাঢ্য ও সম্পদশালী রোগীদের চিকিৎসা দেয় বলে অনুসন্ধানে উঠে এসছে এবং বিষয়টি নিয়ে বিগত দিনে বিভিন্ন গনমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচিত হয়েছে।

গত ১৪ ডিসেম্বর অনুমান বিকাল সাড়ে ৪টার দিকে হাসপাতাল কম্পাউন্ডের অভ্যন্তরে ব্যক্তি মালিকানাধীন এ্যাম্বুলেন্সের মালিক ও চালকদের মধ্যে নারী সংক্রান্ত বিষয় নিয়ে ব্যাপক হাতাহাতির একর্পযায়ে উভয় পক্ষের মধ্যে মারামারির সৃষ্টি হলে এ্যাম্বুলেন্সের ড্রাইভার রুবেল, বেল্লালসহ কয়েকজন মিলে অপর এ্যাম্বুলেন্স ড্রাইভার জাহিদকে মারধরের সময় স্থানীয় জনসাধারণ হাসাপতাল চত্বর থেকে তাদেরকে বের হতে বলায় উল্টো জনসাধারনের উপর চড়াও হয়। খবর পেয়ে শরণখোলা থানার সাব-ইন্সপেক্টর হাবিবুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল হাসপাতাল কম্পাউন্ডে প্রবেশ করলে তাৎক্ষনিক তারা সটকে পড়ে।

স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে ব্যক্তি মালিকানাধীন এ্যাম্বুলেন্স রাখা রোগী পরিবহনের বিষয়টি জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক ড্রাইভার জানান, আমরা প্রতিমাসে স্বাস্থ্য কর্মকর্তা ফরিদা স্যারকে এ্যাম্বুলেন্স প্রতি টাকা দেই, আপনাদের কিছু জানার থাকলে স্যারের কাছে যান।
বিষয়টি জানতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফরিদা ইয়াসমিনের কার্য্যালয়ে গেলে তাকে পাওয়া যায়নি। পরবর্তীতে তার মুঠোফোনে এ ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, বিষয়টি নিয়ে আমি সংসদ সদস্য মহোদয়, সিভিল সার্জণ, উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলোচনা করব। স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারী এ্যাম্বুলেন্স গ্যারেজে থাকা স্বত্বেও মালিকানাধীন এ্যাম্বুলেন্সে রোগী পরিবহন, হাসপাতাল চত্বরে ব্যক্তি মালিকানাধীন এ্যাম্বুলেন্স রাখার বিষয়টি ও এ্যাম্বুলেন্স প্রতি টাকা নেয়ার কথা জানতে চাইলে মোবাইল সংযোগটি বিচ্ছিন্ন করে দেন।

বিষয়গুলো সম্পর্কে সিভিল সার্জন বাগেরহাট ডাক্তার হুমায়ুন কবিরের মুঠোফোনে জানতে চাইলে গণমাধ্যমকে তিনি জানান, সরকারী হাসপাতাল কম্পাউন্ডের অভ্যন্তরে সরকারী এ্যাম্বুলেন্স ও যানবাহন ব্যতীত ব্যক্তি মালিকানাধীন এ্যাম্বুলেন্স কিংবা যানবাহন রাখার কোন বিধান নেই। বিষয়টি সম্পর্কে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com